| |
               

মূল পাতা সারাদেশ জেলা খতীব কাউন্সিল খাগড়াছড়ি জেলার সম্মেলন অনুষ্ঠিত


খতীব কাউন্সিল খাগড়াছড়ি জেলার সম্মেলন অনুষ্ঠিত


নুরুল কবির আরমান, খাগড়াছড়ি প্রতিনিধি     15 October, 2023     11:15 AM    


শানে সাহাবা খতীব কাউন্সিল বাংলাদেশ খাগড়াছড়ি পার্বত্য জেলা শাখার উদ্যোগে সদস্য তরবীয়াত সম্মেলনে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে মাওলানা ইমামুদ্দীন উদ্দিন কাসেমীকে সভাপতি, মাওলানা হাফিজ দেলোয়ার হোসেনকে সিনিয়র সহ সভাপতি, মাওলানা মমিনুল হককে সাংগঠনিক সম্পাদক এবং মাওলানা শহিদুল ইসলামকে সেক্রেটারি করে খাগড়াছড়ি জেলা শাখার আংশিক কমিটি ঘোষণা করা হয়।

শনিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় খাগড়াছড়ি বাজারস্হ মিনি সুপার মার্কেট তৃতীয় তলা হোটেল দি গ্রীন ভ্যালীতে অনুষ্ঠিত এ সম্মেলন অনষ্ঠিত হয়। জেলা আহ্বায়ক মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাসেমীর সভাপতিত্বে ও মাওলানা শহিদুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা সানাউল্লাহ নূরী মাহমুদী, হাসপাতাল গেইট জামে মসজিদের খতীব মাওলানা শফিউল্লাহ আল হাবিবি, কলাবাগান মসজিদের ইমাম মাওলানা মাওলানা নুরুল কবির আরমান, মহালছড়ি উপজেলার আহবায়ক মাওলানা মমিনুল হক, মোহাম্মদপুর মসজিদের খতিব মাওলানা দেলোয়ার হোসাইন, দীঘিনালা উপজেলার আহ্বায়ক মাওলানা কাউসার আজিজী, মাটিরাঙ্গা উপজেলার সদস্য সচিব হাফেজ ওমর ফারুক প্রমুখ।

সম্মেলনে প্রধান মেহমান খতিব কাউন্সিলের চেয়ারম্যান মুফতি শামীম মজুমদার বলেন, ইমাম ও খতীবের চাকরী খাওয়া বড় কথা নয়, এই চাকরির সাথে তার মায়ের ওষুধের সম্পর্ক আছে ,শিশুর জন্য দুধের ব্যবস্থার সম্পর্ক আছে এবং  স্ত্রীর ভরণপোষণের সম্পর্ক আছে। শানে সাহাবা খতীব কাউন্সিল  ইমাম ও খতিবদের পক্ষে অগ্রণী ভূমিকা পালন করছে এবং ভবিষ্যতে করে যাবে ইনশাল্লাহ। শানে সাহাবা খতীব কাউন্সিলের অফিসিয়াল কার্যক্রম ২০২২সাল থেকে শুরু হয়; এর পূর্বে ব্যক্তিগতভাবে প্রায় তিন হাজার  আলেম- ওলামা ও ইমাম- খতীবের কর্মসংস্থানের ব্যবস্থা করেছি ।এই মহৎ কাজ আমার  যোগ্যতায় করতে পারি নাই ,আমার মা- বাবা ও ওস্তাদদের দোয়ার বরকতে করতে পেরেছি। এই অগ্রযাত্রা দেখে কিছু মৌলবী আমাদের বিরোধিতা করছে। তারা তথ্য প্রমাণ ছাড়া বিরোধিতা বন্ধ না করলে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে  শানে সাহাবা খতীব কাউন্সিল।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম খাগড়াছড়ি খাগড়াছড়ি সদর